শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৫:০২ অপরাহ্ন


জসিম সরওয়ার, আলীকদম,

উন্নয়ন হচ্ছে আরও হবে, ভাল কাজ করার জন্য ভাল মন মানসিকতা দরকার, দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছে বর্তমানে সরকার। বিশেষ করে পাহাড়ের স্বাস্থ্য সেবা, শিক্ষা, যোগাযোগ, পর্যটনখাতের উন্নয়নে অগ্রাধিকার দিয়ে কাজ করে যাচ্ছেন আমার নেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনা।

বান্দরবান জেলার উন্নয়নে তিনি অত্যন্ত আন্তরিক। বান্দরবানের আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩১শয্যা বিশিষ্ঠ হাসপাতালকে ৫০ শয্যায় উন্নিত করার জন্য নতুন ভবন নির্মানের ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন পার্বত্য বিয়ষক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

শুক্রবার দুপুরে আলীকদম ৩১শয্যা হাসপাতালকে প্রায় ১৫কোটি টাকা ব্যায়ে ৫০ শয্যায় উন্নীত করনে তিনটি ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন, প্রায় ১কোটি ১লক্ষ টাকা ব্যয়ে চারটি উন্নয়ন প্রকল্প রেফারপাড়া কেন্দ্রীীয় জামে মসজিদ, আমতলী জামে মসজিদ, পানবাজার মালিক ও ব্যবসায়ী কল্যাণ সমিতির অফিস, আলীকদম কিন্ডার গার্টেন্ট স্কুলের দ্বিতল ভবনের উদ্বোধন করেন বীর বাহাদুর।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বীর বাহাদুর এমপি বলেন পার্বত্য এলাকার স্বাস্থ্য সেবার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক। উন্নয়নের এই ধারাবাহিকতায় উপজেলার হাসপাতালগুলো ৫০ শয্যায় উন্নীত করা হচ্ছে। শিশু ও মাতৃমৃত্যর হার কমিয়ে আনার জন্য স্বাস্থ্য বিভাগ কাজ করছে।

এছাড়া শিক্ষা, যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে পার্বত্য এলাকায়। ধারাবাহিক এই উন্নয়ন শান্তিচুক্তির ফসল বলে দাবী করেন তিনি। বিকেলে রেফারপাড়ায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন তিনি।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক শামীম হোসেন,
অতিরিক্ত পুলিশ সুপার (লামা সার্কেল), রেজাওয়ানুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার সায়েদ ইকবাল, জেলা সিভিল সার্জন অংশৈ প্রু মারমা, উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ইয়াছির আরাফাত, প্রকল্প পরিচালক (পিডি)আবদুল আজিজ, আলীকদম উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার,

জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, ফাতেমা পারুল, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মংব্রাচিং মার্মা, আলীকদম সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আলীকদম উপজেলার দায়িত্ব প্রাপ্ত মন্ত্রী প্রতিনিধি নাছির উদ্দিন বিএ, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক দুংডিমং মার্মা প্রমুখ।

পোস্টটি শেয়ার করুন

আরও পড়ুন